বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৩৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

বরিশালে নতুন করে করোনায় আক্রান্ত ৩৪,মোট আক্রান্ত ৫৬৬ জন

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃবরিশালে গত ২৪ ঘন্টায় আরো ৩৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ৫৬৬ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৫৮ জন রুগী।

 

 

 

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী উজিরপুর উপজেলার বাসিন্দা ১ জন, মুলাদী উপজেলার বাসিন্দা ১ জন মোট ২ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ১ জন চিকিৎসক, ৮ জন নার্স ও ১ জন স্টাফসহ ১০ জন, পুলিশ হাসপাতালে কর্মরত ১ জন চিকিৎসক, ইসলামি ব্যাংক হাসপাতালের কর্মরত ১ জন নার্স, বরিশাল সিটি কর্পোরেশনভুক্ত রুপাতলী ও আলেকান্দা এলাকার বাসিন্দা ৪ জন করে মোট ৮ জন, নথুল্লাবাদ এলাকার বাসিন্দা ২ জন, ব্রাউন কমপাউন্ড, নাজির মহল্লা, চাঁদমারি, সাগরদী, কাঠপট্টি, বাংলাবাজার, ভাটিখানা, হাটখোলা বাজার, গোরস্থান রোড, শের-ই-বাংলা সড়ক, কাঠপট্টি প্রত্যেক এলাকার বাসিন্দা ১ জন করে মোট ১১ জন, সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের বাসিন্দা ১ জন তাদের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

 

 

আজ ৫ জুন শুক্রবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ৩৪ জনের রিপোর্ট পরেজটিভ আসে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৩৪ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আজ পর্যন্ত বরিশাল জেলায় ১৫৩ জন নারী এবং ৪১৩ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৩৯ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৪২৮ জন, ৫০ থেকে তার উর্ধে ৯৯ জন। আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ১৮ বছরের কিশোর এবং ৮০ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ৪৪৭, সদর উপজেলা ১২জন (রায়পাশা কড়াপুর, শায়েস্তাবাদ-২, টুংঙ্গীবাড়িয়া, জাগুয়া, চরকাউয়া-৪ এবং চরমোনাই-৩), বাবুগঞ্জ ২৪জন, উজিরপুর ১৯ জন, মেহেন্দীগঞ্জ ১০জন, বাকেরগঞ্জে ১৯জন, হিজলা ৫জন, মুলাদী ৯জন, বানারীপাড়া ৯জন, আগৈলঝাড়া ৬জন এবং গৌরনদীতে ৬জন করোনা রোগী শনাক্ত করা হয়। উল্লেখ্য আজ ৫ জুন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ১ জন চিকিৎসক, ৮ জন নার্স ও ১ জন স্টাফসহ ১০ জন, পুলিশ হাসপাতালে কর্মরত ১ জন চিকিৎসক, ইসলামি ব্যাংক হাসপাতালের কর্মরত ১ জন নার্সসহ স্বাস্থ্য বিভাগে কর্মরত ১২ জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ২২  জন চিকিৎসক (ইন্টার্ন চিকিৎসক ৬ জন), ৪০ জন নার্স, ২ জন রেজিস্টার, ১ জন নার্স সুপারভাইজার, ২ জন মেডিকেল টেকনলজিস্ট, ২ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ১ জন স্টোরকিপার, ১ জন ড্রাইভার, ১১ জন স্টাফ, ১ জন কার্পেন্টার, ১ জন পরিচ্ছন্নতাকর্মীসহ সর্বমোট ৮৪ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

 

 

 

বরিশাল জেলায় মুলাদী উপজেলায় করোনা শনাক্ত হয়ে ১ জন ব্যক্তি গত ১২ এপ্রিল মৃত্যুবরণ করেন। গত ৩০ মে করলার উপসর্গ নিয়ে মুলাদী উপজেলায় আরো ১ জন ব্যক্তি মৃত্যুবরণ করেন। গত ৩০ মে বাকেরগঞ্জ উপজেলায় ১ জন ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। গত ৩ জুন ১ জন বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার বাসিন্দা করোনা পজিটিভ হয়ে মারা গেছেন। আজ ৫ জুন ১ জন নগরীর রুপাতলী চান্দুর মার্কেট এলাকার বাসিন্দা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

 

 

অদ্যাবধি এ নিয়ে জেলায় ৫ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনা আক্রান্ত রোগী শনাক্তের পরিপ্রেক্ষিতে ঐদিনই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net